সুখবর, বেড়ানোর সুযোগ করে দিচ্ছে মমতা সরকার!

  নামমাত্র খরচে এবার উত্তরবঙ্গের ট্রাভেল ডেসটিনেশনগুলি ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা। উত্তরবঙ্গে পর্যটন প্রসারে বারবার উদ্যোগী হয়েছে পর্যটন দফতর। এবার মাত্র ১২০০ টাকায় নর্থ বেঙ্গলের যে কোনও ট্রাভেল স্পট দেখার আশ্চর্য সুযোগ দিতে চলেছে রাজ্য সরকার। এই খবর ছড়িয়ে পড়তেই আনন্দে মেতেছেন বাঙালি ভ্রামণিকরা।
পর্যটনপ্রেমীদের মতে, সরকারের এই সিদ্ধান্তে আগামী দিনে ব্যাপক ভাবে পর্যটন প্রসার হবে উত্তরবঙ্গে। গত সোমবার, এই বিষয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক সারেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। ওই বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের বিভিন্ন জেলার আধিকারিকরা। চলতি বছর নভেম্বর মাসে পর্যটন উৎসবের আয়োজন করা হবে বলেও জানান গৌতম দেব।
রাজাভাতখাওয়া, মেটেলি, গজলডোবা-সহ একাধিক জায়গায় পালিত হবে পর্যটন উৎসব। উত্তরবঙ্গ নৈসর্গিক সুন্দর্যে ভরপুর। এই ভূমির উপর ছড়িয়ে রয়েছে একাধিক পর্যটনকেন্দ্র। রায়মাটাং, চালসা, চিলাপাতা, ফাসখাওয়া, জয়ন্তী, কালীখোলা, হলং ইত্যাদি জায়গায় ফি বছর ভিড় করেন ট্রাভেলাররা। পর্যটকদের সামনে নিজেকে মেলে দেয় উত্তরবঙ্গের নদী-পাহাড়-অরণ্য।
এবার থেকে সেই সব ভ্রমণ কেন্দ্রগুলোতেই অল্প খরচে বেড়ানোর সুযোগ পাবেন পর্যটকরা। পর্যটন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, শিশুদের জন্য কোনও খরচ নেওয়া হবে না। আরও আপডেট জানতে ফলো করতে বলা হয়েছে পর্যটন দফতরের ফেসবুক পেজ। এই খবরে স্বাভাবিক ভাবেই উত্তেজনা ছড়িয়েছে পর্যটন মহলে। পর্যটন এলাকার ব্যবসায়ীরা মনে করছেন, সরকারের এই সিদ্ধান্তে তাঁরা সুদিন দেখবেন।

Delowar Hossain

Hi, I am Delowar Hossain from Kolkata, India. I am a professional career counselor for the past 4+ years. Love reading news and strongly believe only awareness can create a better future

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button