শেরপুর বাজারে “নতুন আঙ্গিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্র ছাত্রী দের সংবর্ধনা অনুষ্ঠান; আয়োজনে PURE. “

দেলোয়ার হোসেন , ২২/০৭/২০২০: মাধ্যমিক ,উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট হয়েছে বেশি দিন হয়নি ,স্টুডেন্ট রা এখন ও হাতে পায়নি মার্কশিট সার্টিফিকেট, সঙ্গে আছে করোনা ভাইরাস এর করাল গ্রাস ,নতুন করে লকডাউন এর হাতছানি ,তার ই মধ্যে আজ সেকেন্দারপুর এফ পি স্কুলে (নীলকুঠি -শেরপুর গ্রাম পঞ্চায়েত )দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট -১ ব্লকের স্বেচ্ছাসেবী সংগঠন PURE (UNITED POWER FOR RURAL EMPOWERMENT)……..এর সুষ্ঠ আয়োজন সফল ভাবে রূপায়িত হলো ভিন্ন মানের সংবর্ধনা অনুষ্ঠান । এই সংবর্ধনায় সভায় সংবর্ধিত হলো মোট ৬টি স্কুলের (বেড়ামারা রামচন্দ্রপুর হাই স্কুল ,শেরপুর রামচন্দ্রপুর হাই স্কুল ,শেরপুর মডেল স্কুল ,রহমানিয়া হাই মাদ্রাসা ,মশিদহাট বি এম হাই স্কুল ,চকগাটুরিয়া জে অফ হাই স্কুল ) মাধ্যমিক ,উচ্চমাধ্যমিক এর সর্বোচ্চ নম্বর প্রাপক মোট ১২জন ছাত্র ছাত্রী । এছাড়া শেরপুর ও ইয়ারপুর অঞ্চলের মেধাবী ছাত্র ছাত্রী যারা আল-আমিন মিশন বা অনত্র্য পাঠরত ছিল , মাধ্যমিক উচ্চ মাধ্যমিকে ভালো ফল করেছে তাদের ও দেওয়া হলো সংবর্ধনা।মানপত্র, ফুলের তোড়া ,ডাইরি ,কলম মোমেন্টো, মিষ্টির প্যাকেট ও অন্যান সামগ্রী তুলে দেয়া হয় কৃতী দের হাতে।

এই অনুষ্টানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন WBCS EXECUTIVE রামপুর হাট মহাকুমা, বীরভূম জেলার ACRO হাসিবুর রহমান জমাদার এ ছাড়া উপস্থিত ছিলেন অ্যাসিসট্যান্ট প্রফসের Dr আমিনুদ্দিন শেখ , সেকেন্দারপুর অফ পি স্কুলের প্রধান শিক্ষক হায়দার আলী মিস্ত্রি , ,রহমানিয়া হাই মাদ্রাসার সহকারী শিক্ষক গোলাম কিবরিয়া শামস ,বিশিষ্ট সমাজসেবী হাজি আব্দুল মান্নান ,সংগ্রামপুর চিল্ড্রেন কর্নার ট্রাস্ট এর কর্ণধার সাবির হোসেন সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তি বর্গ । সমস্ত অনুষ্টানটি সভাপতি হিসাবে পৌরোহিত্য করেন Dr. আফতাব উদ্দিন সর্দার ,তিনি এই PURE সংগঠনের প্রেসিডেন্ট ও বটে।এই অনুষ্টানে সংবর্ধিত ছাত্র ছাত্রী দের মধ্যে মাধ্যমিকে সর্বোচ্চ প্রাপক মসিদেরহাট বি এম হাই স্কুল এর রেবেকা খাতুন(প্রাপ্ত নম্বর ৬৪৯) সংবর্ধনা গ্রহনের পর তার ভালোলাগার অনুভূতি ব্যক্ত করেন। উচ্চমাধ্যকের সর্বোচ্চ নম্বর প্রাপক সালেহার সুলতানা (প্রাপ্ত নম্বর ৪৮৬)সংবর্ধনা গ্রহনের পর আনন্দে কাঁদে ফেলেন, ধন্যবাদ জানান PURE সোসাইটি কে।

উপস্থিত বিশিষ্ট ব্যাক্তি বর্গেরা তা৺দের মূল্যবান বক্তৃতায় তুলে ধরেন ছাত্র ছাত্রী দের দের ভবিষ্যতে র কথা। আলোচনা করেন কেরিয়ার এর বিভিন্ন দিক নিয়ে। সর্বোপরি সকলেরউজ্জ্বল ভবিষৎ কামনা করেন। সমস্ত অনুষ্টান টি পরিচালিত হয় করোনা সংক্রান্ত সমস্ত সরকারি নির্দেশিকা মেনে অর্থাৎ মাস্ক এর ব্যবহার এবং সামাজিক দুরত্ব বজায় রাখার রীতি ছিল চোখে পড়ার মতো। সমস্ত অনুষ্টান টি পরিচালনা করেন PURE সংস্থার সেক্রেটারি ক্যানিং এ . আই অফিসে কর্মরত পশ্চিম বঙ্গ সরকারের অধিকারিক ইনামুর রহমান। তিনিনি তা৺র বক্তৃতায় তুলে ধরেন PURE – United Power for Rural Empowerment.এর উৎপত্তি ও গরিব অসহায়, দূর্গত মানুষদের পশে দাঁড়ানোর ইতিহাস । তিনি বলেন লকডাউন চলাকালীন সময়ে PURE, প্রায় ৭০০ পরিবারের হাতে একাধিক বার তুলে দিয়েছেন চাল ,ডাল ,আলু ,বিভিন্ন ড্ৰাই ফুড সহ ত্রাণ সামগ্রী । করোনা সতর্কতায় তুলে দিয়েছেন মাস্ক , সাবান, স্যানিটাইজার । রমজান ও ঈদের সময় ও দেওয়া হয়েছে বিশেষ কিট। আমফান ঝড়ের পর অন্য এক স্বেচ্ছাসেবী সংস্থা BASE এর সহযোগিতায় ত্রিপল, নগদ অর্থ রাতের অন্ধকারে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন তা৺রা । সেক্রেটারি সাহেব তা৺র সমস্ত সহকারী বন্ধুদের কে ধন্যবাদ জানিয়েছেন ,এবং সমগ্র মানুষের জন্য দিয়েছেন এক বিশেষ বার্তা। “এত দিনের সমস্ত কর্ম কান্ড আমরা করেছি নিঃসার্থ ভাবে PURE এর সমস্ত সদস্য দের করা কালেকশান থেকে ,মানুষের পশে দাঁড়াবার জন্য সুস্থ সমাজ গড়ার জন্য ,কোনো রাজনৈতিক দলের সাহায্য ছাড়াই । তাই অযথা এই পিওর সংস্তার নামে কেউ অপপ্রচার বা বাজে ধারণা পোষণ,করবেন না ,জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সমস্ত মানুষের পাশে দাঁড়াতে আমরা বদ্ধ পরিকর ও আপনাদের সকলের সহযোগিতা ও আশীর্বাদ কামনা করি।

“সভার সভাপতি ড:আফতাব উদ্দিন সরদার মহাশয় সমস্ত কর্মী বন্ধুগন কে ধন্যবাদ জানান ,তিনি বলেন ” বিভিন্ন পেশা থাকে আগত- যেমন সরকারি আধিকারিক, ডাক্তার ,শিক্ষক ,প্রফেসর ,গবেষক , সমাজ সেবী বন্ধুদের সাধারণ মানুষের পশে দাঁড়ানোয় আমি আপ্লুত, আনন্দিত। ” তিনি আর ও বলেন “আগামী ১৫ অগাস্ট স্বাধীনতার পতাকা উত্তোলনের সাথে সাথে কিছু দুষ্থ, মেধাবী ছাত্র ছাত্রী দের সংবর্ধিত করা হবে ও সাথে কিছু ভালোবাসার উপহার তুলে দেওয়া হবে মগরাহাট -১ এর গর্ব দুই রত্ন মাধ্যমিকে রাজ্যের দশম প্রিয়াংশু ও উচ্চমাধ্যমিকে দশম ইমরান এর হাতে। সকল বিশিষ্ট ব্যাক্তি কে ধন্যবাদ জানিয়ে PURE এর সার্বিক সাফল্য কামনা করে তিনি অনুষ্টান শেষ করেন।

Tags

Delowar Hossain

Hi, I am Delowar Hossain from Kolkata, India. I am a professional career counselor for the past 4+ years. Love reading news and strongly believe only awareness can create a better future

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close